তিন বছর পর_তানজিনা আকতার জেবিন : পর্ব-১

 
শীতের রাত, চারপাশে একদম নিস্তব্ধ। নেই মানুষের কোলাহল। ঘড়ির দিকে তাকিয়ে দেখলাম রাত টা বাজে, ঘুম ধরছে না! কম্বলটা আমার গা থেকে সড়িয়ে বিছানা থেকে উঠে পড়লাম বিষণ্ন মনে। টেবিল ল্যাম্পটা অন করে ল্যাপটপ বের করে তিন বছর পর ভাবলাম তোমাকে নিয়ে লিখবো। শিল্প জগতে দর্শন, দৃষ্টিকোণ, ভাবনা থেকে তোমাকে নিয়ে আমার সমস্ত অনুভূতি স্বাধীন। অনলাইনের মাধ্যমে তাজিমের সাথে আমার প্রথম পরিচয়। কোভিড-১৯ প্যানডেমিকের কারণে ভার্সিটি বন্ধ হওয়ায় অন্যদের মতো আমিও বাসায় আসলাম। লকডাউনে আবদ্ধ জীবনে ছিলনা কোন মুক্তি আর শান্তির বার্তা।

 
একদিকে চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষা স্থগিত অপরদিক টিভি অনলাইনে দেখতে পেলাম কোভিডে আক্রান্ত মানুষ আর মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। বিপদগামী পথে পুরো মানবজীবন। একদিন বিকেলে এক কাপ চা হাতে ফেইসবুকে এসে দেখছি এক অপরিচিত ভদ্রলোকের ফ্রেন্ড রিকুয়েষ্ট। সাধারণত আমি অপরিচিত কাউকে একসেপ্ট করলে মিউচুয়াল প্রোফাইল চেইক করি। কেনো জানি সেদিন তাকে একসেপ্ট করলাম। আমিও বুঝলাম আমাকে ধন্যবাদ দেবার জন্য ইনবক্সে লাইক দিলেন। সেদিন কোন রিপ্লাই তাকে দিলাম না। লকডাউনে ঘর বন্দী জীবনে নিজের মন মেজাজ ফুরফুরে রাখতে কখনো মন চাইতো কবিতা লিখি, এক কাপ কফির চুমুখে পাশে থাকুক কোন প্রিয় লেখকের বই। একদিন পছন্দের শাড়িটা পরে কয়েকটা ছবি উঠিয়ে সবচেয়ে সুন্দর ছবিটা আমি স্টোরিতে দেই। কিছুক্ষণ পর অনলাইনে এসে দেখছি ভদ্রলোক আমার ছবিতে বিউটিফুল লিখে ইনবক্স করেছেন। তারপর আমিও তাকে ধন্যবাদ জানাই। কয়েকদিন যাবৎ তাজিমের আর কোন টেক্সট পেলাম না কেনো জানি মনটা ছটফট করছে। প্রায় মাস, ইনবক্সে কতবার আসলাম তাজিমের কোন টেক্সট নেই। তবুও অপেক্ষায় আছি।

⭐ FOR ANY HELP PLEASE JOIN


No comments

নির্বাচিত লেখা

আফসার নিজাম’র কবিতা

ছায়া ও অশ্বথ বিষয়ক খ-কবিতা এক/ক. সূর্য ডুবে গেলে কবরের ঘুমে যায় অশ্বথ ছায়া একচিলতে রোদের আশায় পরবাসী স্বামীর মতো অপেক্ষার প্রহর কাটায় প্রাচী...

Powered by Blogger.